Facebook Youtube Twitter LinkedIn
Motivational

মানবিক গুণাবলি অর্জন ছাড়া শিক্ষা মূল্যহীন: আতিকুল ইসলাম

image

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (এমআইইউ) বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, মানবিক গুণাবলি অর্জন ছাড়া শিক্ষার কোনও মূল্য নেই। আপনি যত বড় শিক্ষিতই হোন না কেন, যদি মানুষের মতো মানুষ না হন, মানুষের বিপদ-আপদে এগিয়ে না আসেন, তাহলে সেই শিক্ষার কোনও মূল্য নেই।

শনিবার (৪ মে) আশুলিয়ায় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে এমআইইউ কালচারাল ক্লাবের উদ্যোগে আয়োজিত বৈশাখী উৎসব ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র শিক্ষার্থীসহ সবাইকে মানবিক গুণাবলি সম্পন্ন মানুষ হওয়ার এ আহ্বান জানান। তিনি আয়োজনের উদ্বোধন করেন।


মেয়র আতিক বলেন, ‘আমি মনে করি, বাংলাদেশে আর কোনও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে এত সমৃদ্ধ ট্রাস্টি বোর্ড নেই। আমাদের এ রকম একটি ট্রাস্টি বোর্ড উপহার দেওয়ায় আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই।’


এ সময় ডিএনসিসির মেয়র বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা সবাইকে অন্তত ১০টি করে গাছ লাগানো এবং গাছগুলো বড় না হওয়া পর্যন্ত লালন-পালনের মাধ্যমে নগরবাসীকে সেবা করার আহ্বান জানান।

অনুষ্ঠানে গম্ভীরা, সংগীত, কৌতুক পরিবেশন, কবিতা আবৃত্তি ও নাটক-নাটিকা মঞ্চায়নের পাশাপাশি পিঠা-পুলি, চটপটি-ফুসকা, আচারসহ বাঙালি ঐতিহ্যের বিভিন্ন খাদ্যপণ্য এবং হস্ত ও কারুশিল্প প্রদর্শনীর আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের মূল গেট থেকে শুরু করে অনুষ্ঠানস্থল পর্যন্ত সড়কটি আলপনা ও রঙবেরঙের সাজে সাজানো হয়। 


বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুছ ছবুর খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন— মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান, জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. মেখলা সরকার, হাসুমণির পাঠশালার সভাপতি মারুফা আক্তার পপি, বাংলাদেশ মহিলা সমিতির সদস্য ইসরাত জাহান নাসরিন।

অনুষ্ঠানে বিশেষ অতিথিরা গুণগত শিক্ষা নিশ্চিত করার মাধ্যমে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে শীর্ষ ১০ বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রতিষ্ঠা করার বিষয়ে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
Collected From Banglatribune



Related Posts

image

আপনি কি আত্মবিশ্বাসী? মিলিয়ে নিন

24/09/2024

Motivational

জীবনের প্রতিটি ক্ষেত্রে সাফল্য নির্ধারণ করে আত্মবিশ্বাসকে অন্যতম স্তম্ভ মনে করা হয়। তবে এটি কেউ জন্ম থেকে পেয়ে যায় না বরং নিজের ভেতরে তৈরি করতে হয়। আত্মবিশ্বাস গড়ে তোলার জন্য নিজেকে ভালোবাসতে হয়। নিজে যেমন, তেমন করেই

image

অন্যকে অনুপ্রেরণা দেবেন যেভাবে

24/09/2024

Motivational

আপনার দেওয়া একটুখানি অনুপ্রেরণা কারো দিনটাই সুন্দর করে দিতে পারে। কষ্টের দিনে আপনার বলা সামান্য দু’টি কথা কারও পুরো জীবনের মোড় ঘুড়িয়ে দিতে পারে। আমাদের বন্ধু, পরিবার, সঙ্গী বা এমনকী অপরিচিত কেউ তার আচরণের মাধ্যম

image

What Are the Best Transferable Work Skills?

24/08/2024

Motivational

You’ve perused a handful of job postings and noticed certain keywords crop up time and again. It seems every hiring manager wants someone who is detail-oriented, can prioritize tasks, and maintains strong relationsh